উত্তরা হোমিওপ্যাথি মেডিকেল কলেজের বিজয় দিবস উদযাপন ও দোয়া মহফিল

0
45

বাঙ্গালী লাখো শহীদের রক্ত ও অগনিত বীরের আত্মত্যাগের বিনিময়ে মুক্তি সংগ্রামের মাধ্যমে যে বিজয় অর্জিত হয়েছে সে বিজয়ের ৪৭ বছর এর দ্বারপ্রান্তে দারিয়ে বাংলাদেশ।বিজয়ের আনন্দকে উদযাপন করতে ১৬ ডিসেম্বর ২০১৮ বিজয় দিবসে উত্তরা হোমিওপ্যাথি মেডিকেল কলেজ কর্তৃপক্ষ এক বিজয় র‍্যালী ও আলোচনা সভার আয়োজন করে। র‍্যালীটি সকাল ১০ ঘটিকায় ৯ নং সেক্টরের উত্তরা হোমিওপ্যাথি কলেজ ও হাসপাতালের ক্যাম্পাস প্রদক্ষিন করে। এতে উত্তরা হোমিওপ্যাথি মেডিক্যাল কলেজ ও হাসপাতালের শিক্ষক শিক্ষার্থীরা ও কর্মচারীগণ অংশগ্রহন করে।
বেলা ১১ ঘটিকায় মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে আলোচনা সভার প্রধান আলোচক ছিলেন বিশিষ্ট মানবাধিকারকর্মী ও উত্তরা হোমিওপ্যাথি মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ ডাঃ মুহাম্মদ আব্দুল আলীম।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বিজয় দিবসের উপর আলোচনা করেন উত্তরা হোমিওপ্যাথি মেডিকেল কলেজের অধ্যক্ষ বিশিষ্ট চিকিৎসক ডাঃ মুহাম্মদ আব্দুল আলীম।অন্যান্যদের মধ্যে আলোচনা করেন প্রভাষক ডাঃ মোহছেনা খানম ও বীর মুক্তিযোদ্ধা ডাঃ মহিউদ্দিন সরকার,প্রভাষক ডাঃএম এ কাদের, ইজ্ঞিঃ নাদিরা দিলরুবা।

প্রধান আলোচক বিশিষ্ট চিকিৎসক অধ্যক্ষ ডাঃ মুহাম্মদ আব্দুল আলীম তার বক্তব্যে আগত অতিথি ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, এ প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাসকে জানতে হবে। আমাদের সবাইকে যার যার অবস্থান থেকে দেশের পতাকা ও সার্বভৌমত্ব রক্ষায় কাজ করতে হবে। সব শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের জন্য যোগ্য সম্মান দিতে হবে, তাদের পরিবারের প্রতি সঠিক দায়িত্ব পালন করলে মানবাধিকার প্রতিষ্ঠিত কাজ করতে হবে। তবেই উন্নত জাতি ও সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে।

মুক্ত আলোচনায় আরো উপস্থিত ছিলেন এতে উত্তরা হোমিওপ্যাথি কলেজের প্রভাষক ডাঃ একেএম আকবর হোসেন, ডাঃ সুলতানা বিনতে কবির, প্রভাষক ডাঃ জুলেখা খাতুন, প্রভাষক ডাঃ ফরিদা ইয়াসমিন, প্রভাষক ডাঃ ফেরদৌসী ইয়াসমিন, ছাড়া ও উত্তরা হোমিওপ্যাথি মেডিক্যাল কলেজের শিক্ষক শিক্ষার্থী কর্মচারীবৃন্দ।

উত্তরা হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল এর প্রভাষক ডা. রুকনউদ্দিন এর মাতা ১৬ ডিসেম্বর সকালে নিজ বাসভবনে মৃত্যুবরন করেছেন। সে উপলক্ষে এই মৃত্যুতে শোকাহত পরিবারের প্রতি উত্তরা হোমিওপ্যাথি মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ ডাঃ আব্দুল আলীম সহ উত্তরা হোমিওপ্যাথি মেডিক্যাল কলেজের সকল প্রভাষক কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ গভীর সমবেদনা প্রকাশ করেন।
মহান সৃষ্টিকর্তার কাছে মরহুমার আত্মার শান্তি কামনা করে প্রভাষক ডাঃ রোকনউদ্দিন এর মায়ের জন্য বিশেষ দোয়ার আয়োজন করে উত্তরা হোমিওপ্যাথি মেডিক্যাল কলেজ ও হাসপাতাল। এতে মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত চেয়ে মোনাজাত করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here