উত্তেজনা বাড়িয়ে মার্কিন নৌবাহিনীর তথ্য চুরি করল চীনা হ্যাকাররা।

উত্তেজনা বাড়িয়ে মার্কিন নৌবাহিনীর তথ্য চুরি করল চীনা হ্যাকাররা।

0
16

বিশ্বজুড়ে আতঙ্ক ছড়িয়ে নিজেদের সামরিক বাহিনীকে আরও শক্তিশালী করতে মুখিয়ে আছে ক্ষমতাধর দেশগুলো। চলছে পাল্টাপাল্টি হুমকি আর ভয়ঙ্কসব মহড়া। আর এসবের মাঝেই সামনে এলো নতুন এক তথ্য। জানা গেছে, মার্কিন নৌবাহিনীর এক ঠিকাদার প্রতিষ্ঠানের কাছ থেকে ৬০০ গিগাবাইটের বেশি পরিমাণ তথ্য চুরি করেছে চীনের সরকারি হ্যাকাররা। সম্প্রতি দুই মার্কিন কর্মকর্তার বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে এমনটা বলা হয়েছে।

শুক্রবার প্রভাবশালী মার্কিন পত্রিকা দ্য ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে প্রথম তথ্য চুরির কথা উল্লেখ করা হয়। এই বছরের জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে এই ঘটনা ঘটে। ওয়াশিংটন পোস্ট জানায়, যে ঠিকাদার প্রতিষ্ঠানের কাছ থেকে তথ্য চুরি করা হয়েছে সেটি সাবমেরিন ও পানির নিচে ব্যবহৃত সমরাস্ত্র নিয়ে কাজ করছিল।

দ্য পোস্টের খবরে আরও বলা হয়, হ্যাকাররা যুক্তরাষ্ট্রের জাহাজ-বিরোধী সুপারসনিক ক্ষেপণাস্ত্র তৈরির গোপন প্রকল্প পরিকল্পনাও চুরি করেছে।

এদিকে যুক্তরাষ্ট্রে অবস্থিত চীনা দূতাবাস বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছে, তারা এই হ্যাকিং সম্বন্ধে অবগত নয়।

উল্লেখ্য, চুরি করা তথ্যগুলো ঠিকাদার প্রতিষ্ঠানের  ‘আনক্লাসিফাইড’ (গোপনীয় নয়) নেটওয়ার্কে থাকলেও তথ্যগুলো ‘ক্লাসিফাইড’ (গোপনীয়) হিসেবে বিবেচনা করা হবে বলে জানিয়েছেন মার্কিন কর্মকর্তারা।

(দুরন্ত নিউজ রিপোর্টার)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here