পূর্ব ইউনিয়ন পরিষদ কেমন দেখতে চাই

0
20

মহিউদ্দিন সরকার বিজয়ঃ নবীনগর পৌরসভা প্রতিষ্ঠিত হওয়ার আগে নবীনগর উপজেলার সদর ইউনিয়ন ছিলো “পূর্ব ইউনিয়ন পরিষদ”। নবীনগর, বগডহর, মোহল্লা,ডোপাকান্দা,সোনাপাড়া,চান্দেরচর গ্রাম নিয়ে প্রতিষ্ঠিত হয়েছিলো আমার শিকড়,মনের শহর ” পূর্ব ইউনিয়ন”।

কিন্তু নবীনগর উপজেলার সদর ইউনিয়ন হওয়া সত্ত্বেও গুরুত্বপূর্ণ এ ইউনিয়নটি আজ পর্যন্ত অত্যন্ত অবহেলিত রয়ে গেছে। কিছু সড়ক যোগাযোগ এবং একটি ছোট সেতুর অভাবে পূর্ব ইউনিয়ন বাসী অত্যন্ত কষ্টকর জীবন-যাপন করছেন। জীবনের ঝুঁকি নিয়ে কোমলমতি শিক্ষার্থীসহ সকল শ্রেণী পেশার প্রিয় মানুষগুলো নবীনগর আসা-যাওয়া করছেন। আমার মনের শহরের কাঙ্ক্ষিত উন্নয়নের লক্ষ্যে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে হবু চেয়ারম্যান সাহেবের অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে এবং ভূমিকা রাখার যথেষ্ট সুযোগ রয়েছে।

আমি পূর্ব ইউনিয়ন পরিষদের জনগণের ভালবাসায় চেয়ারম্যান নির্বাচিত হলে ; চেয়ারম্যান হওয়ার পর আমার শিকড়টার জন্য যা যা করতাম……

১/ সর্বপ্রথম নবীনগর বগডহর অংশে সেতু নির্মাণের জন্য সর্বাত্মক ব্যবস্থা নিতাম,যা নবীনগর সদরের সাথে পূর্ব ইউনিয়নের একমাত্র সংযোগস্থল। এজন্য স্থানীয় সাংসদ মহোদয়ের সাথে সার্বক্ষণিক যোগাযোগ অব্যাহত রাখতাম। মাননীয় সাংসদ জনাব এবাদুল করিম বুলবুল ভাইকে সেতু ও উঁচু একটি সড়ক নির্মাণের জন্য ত্যক্ত বিরক্ত করে ফেলতাম। ফলে একটা সময় আমার বিরক্ত করাকে ইতিবাচক ভাবে নিয়ে সেতু ও সড়ক নির্মাণ করে দিতেন।

২/ পর্যায়ক্রমে পুরো পূর্ব ইউনিয়ন পরিষদের প্রতিটি গ্রামকে সড়ক যোগাযোগ নেটওয়ার্কের আওতায় নিয়ে আসতাম।

৩/ প্রত্যেক পরিবারের প্রত্যেক সন্তানদের (ছেলে/মেয়ে) স্কুল/মাদ্রাসায় পড়াশোনার ব্যবস্থা গ্রহণ করতাম।

৪/ ইউনিয়ন বাসীর মধ্যে যারা খুবই দারিদ্র তাদের সরকারী অথবা নিজ ব্যবস্থাপনায় কর্মসংস্থান করে দিতাম।

৫/ যেদিন চেয়ারম্যান নির্বাচিত হতাম সেদিনই ইউনিয়ন বাসীর কাছে ওয়াদা করে বলতাম,

(১)আমার উপর অর্পিত দায়িত্ব যথাযথ ভাবে পালন করবো,

(২)সরকারী বরাদ্দ চুরি/আত্মসাৎ করবো না,

(৩)সামাজিক কোনো বিচার সালিসে ব্যক্তিগত কারণে বা অর্থের বিনিময়ে পক্ষপাতিত্ব করবোনা,

(৪) নির্বাচনের আগে যেভাবে প্রত্যেকের ঘরে ঘরে গিয়ে ভোট চেয়েছি, নির্বাচনের পরেও আমার মেয়াদকালে ইউনিয়ন বাসীর ঘরে ঘরে নিয়মিত গিয়ে খোঁজ খবর নেবো।

আমি মনে করি, যেকোনো জনপ্রতিনিধি যদি তার প্রাণের মানুষগুলোকে ভালবাসেন তাহলে তার পক্ষে উল্লেখিত কাজগুলো করা অত্যন্ত সহজ। পূর্ব ইউনিয়নের সন্তান হিসেবে আমি আমার মনের শহরটিকে অত্যন্ত সমৃদ্ধ দেখতে চাই। উল্লেখ্য যে,মহিউদ্দিন সরকার বিজয় পিতামৃত- আবু তাহের সরকার, সাবেক চেয়ারম্যান, নবীনগর পূর্ব ইউনিয়ন পরিষদ এর একজন হিসেবেএটি শুধু আমার শিকড়ের প্রতি আমার ভালবাসার সামান্য বহিঃপ্রকাশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here